Friday, April 2nd, 2021




শেরপুরে জনকণ্ঠ সম্পাদকের স্মরণসভা অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি: ‘নীতির প্রশ্নে আপোসহীন’ মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশের অন্যতম গণমাধ্যম দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শেরপুরে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

১ এপ্রিল বৃহস্পতিবার রাতে নবপ্রতিষ্ঠিত শেরপুর ফাউন্ডেশনের উদ্যোগে স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত ওই স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি।

শেরপুর ফাউন্ডেশনের চেয়ারম্যান, জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক জনকণ্ঠের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম আধারের সভাপতিত্বে ও শেরপুর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক মোহাম্মদ জুবায়ের রহমানের সঞ্চালনায় স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, জেলা জাসদের সভাপতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম লিটন, সাপ্তাহিক দশকাহনীয়ার সম্পাদক-প্রকাশক মুহাম্মদ আবু বকর, সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, কবি সংঘের সভাপতি বিশিষ্ট কবি-সাংবাদিক তালাত মাহমুদ, জনউদ্যোগের আহ্বায়ক আবুল কালাম আজাদ ও জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক আ.স.ম সোহেল নয়ন। এছাড়াও, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি এস.এম শহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক সঞ্জীব চন্দ বিল্টু, হাকিম বাবুল, মাসুদ হাসান বাদল, মহিউদ্দিন সোহেল, রেদওয়ানুল হক আবীর প্রমুখ।

অনুষ্ঠানে শেরপুর প্রেসক্লাবের অন্যান্য সদস্যবৃন্দসহ নকলা প্রেসক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন ও প্রচার প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ইমরান হাসান রাব্বী ও সাংগঠনিক সম্পাদক সাকিল মোরাদসহ অন্যান্য সদস্যবৃন্দ, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি বর্ষণ কারুয়া, জাসদ ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি আরিফুল ইসলাম নিশানসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, আইনজীবী ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, দৈনিক জনকণ্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ ছিলেন সূর্যের মতো উজ্জল নক্ষত্র এবং দেশের মানুষের ও সাংবাদিক সমাজের উজ্জল বাতিঘর’। সারাজীবন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করে গেছেন তিনি। জনকণ্ঠে তার লেখনীর মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করেছেন। কাজেই তাকে হারিয়ে দেশ এক অমূল্য সম্পদকে হারিয়েছে। আলোচনা শেষে তার আত্মার মাগফেরাত ও দেশ-জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ